Earn Money with Daraz Affiliate Marketing | দারাজ এফিলিয়েট (daraz affiliate)



আপনার কাছে কোনো বস্তু নাই,  কোনো প্রডাক্ট নেই, কোনো ই-কমার্স শপ নেই,  কিন্তু আপনি চাচ্ছেন আপনি ই-কর্মাস শপ এর মতো বিসনেজ করবেন তাহলে এফিলিয়েট মার্কেটিং হবে আপনার জন্য আসল জিনিস। 

এফিলিয়েট মার্কেটিং কি?  

এফিলিয়েট মার্কেটিং এমন একটা উপায় যেটার মাধ্যমে আপনি অনলাইনে অন্য কোনো প্রতিষ্ঠানের পন্য আপনি বিক্রি করে দিবেন এবং যার জন্য ওই প্রতিষ্ঠান আপনাকে একটা কমিশন দিবে। 

সহজ কথায় অন্যের জিনিস বিক্রি করে দিয়ে নিজে টাকা ইনকাম করা। বর্তমানে এফিলিয়েট মার্কেটিং এত টাই লাভজনক যে প্রায় সবাই এই সেক্টরে নিজের নাম লিখাচ্ছে। 

এফিলিয়েট মার্কেটিং কিভাবে কাজ করে - 

আপনি যখন কোনো প্রতিষ্ঠানের কোনো প্রডাক্ট মার্কেটিং এর মাধ্যমে সেল করবেন তখন ওই প্রতিষ্ঠান আপনাকে একটি প্রমোট লিংক দিবে,  আপনার ওই প্রমোট লিংক ব্যবহার করে যদি কেউ ওই প্রডাক্ট কিনে বা ১২ ঘন্টার মধ্যে ওই প্রতিষ্ঠানের যেকোনো কিছু প্রডাক্ট কিনে তাহলে আপনি সেই প্রডাক্ট এর উপর কমিশন পাবেন।  এখানে এক এক ক্যাটাগরির প্রডাক্ট এর জন্য কমিশন ভিন্ন ভিন্ন রকম হতে পারে।  ডিপেন্ড করে আপনি আসলে কোন প্রডাক্ট নিয়ে কাজ করছেন। 

এফিলিয়েট মার্কেটিং করার জন্য কি কি থাকা আবশ্যক - 

এফিলিয়েট মার্কেটিং যেহেতু অনলাইন ভিত্তিক তাই আপনার একটি কম্পিউটার থাকতে হবে। একটি ওয়েবসাইট বা ব্লগ বা একটি ইউটিউব চ্যানেল থাকতে হবে,  একটি ফেসবুক পেজ থাকা জরুরি । 

এফিলিয়েট মার্কেটিং নিয়ে বিস্তারিত আমি আর একটি ব্লগে আলোচনা করবো। 

Daraz Affiliate Marketing কি - 

Daraz Affiliate Marketing বলতে বুঝায় Daraz এর কোনো প্রডাক্ট যদি আপনি বিক্রি করে দিতে পারেন তাহলে আপনি Daraz থেকে ওই প্রডাক্ট-এর একটি কমিশন ফি পাবেন। 

আপনি হয়ত আমার এই ব্লগের উপরেই জেনে গেছেন কিভাবে এফিলিয়েট মার্কেটিং করা হয় এবং এফিলিয়েট মার্কেটিং কি।  সুতরাং আপনি সহজেই বুজতে পারবেন যে Daraz Affiliate Marketing কি। 


Daraz Affiliate Marketing করে আপনি কি পরিমাণ কমিশন পেতে পারেন - 

Daraz Affiliate Marketing Program এ আপনি প্রডাক্ট ক্যাটাগরির উপরে বেস করে কমিশন পাবেন।  একেক ক্যাটাগরিতে এক এক কমিশন নির্ধারণ করা রয়েছে।  

ধরুন আপনি ফ্যাশন ক্যাটাগরি নিয়ে কাজ করছেন।  Daraz Affiliate Marketing Program আপনাকে ফ্যাশন ক্যাটাগরির জন্য ১২% পর্যন্ত কমিশন দেয়।  ধরুন আপনি আপনার ওয়েবসাইটের মাধ্যমে  ২০ হাজার টাকা মূল্যের ফ্যাশন প্রডাক্ট বিক্রি করে দিয়েছেন,  তাহলে আপনার কমিশন হবে ২০,০০০*১২%= ২,৪০০ টাকা।  এভাবে আরো অনেক ক্যাটাগরি আছে যেগুলোর উপর আলাদা আলাদা কমিশম নির্ভারন করা আছে। 

আসুন জেনে নেই Daraz Affiliate Marketing Program কোন ক্যাটাগরির জন্য কি পরিমান কমিশন দিয়ে থাকেন -



Daraz Affiliate Marketing করতে কি কি থাকতে হবে?  

- আপনার নিজস্ব ওয়েবসাইট / ফেসবুক পেজ / ইউটিউব চ্যানেল যেখানে আপনি দারাজের প্রোডাক্ট মার্কেটিং করে সেল করবেন। 

- ব্যাংক একাউন্ট এর তথ্য যেখানে আমি টাকা রিসিভ করবেন। 

- এফিলিয়েট মার্কেটিং এর কিছু বেসিক ধারণা। 

- ধৈয্য এবং সাহস থাকতে হবে। 

Daraz Affiliate Marketing করতে কত সময় দিতে হবে? 

এইটা পুরোপুরি আপনার উপর,  আপনি যত সময় দিতে পারবেন তার উপর নির্ভর করবে।  সময় মূলত আপনার স্কিল এর উপরে ডিপেন্ড করে।  আপনার স্কিল যত ভালো হবে আপনার সময় ততো কম ব্যয় করতে হবে। যারা এক্সপার্ট তাদের মূলত ১-২ ঘন্টা সময় ব্যয় করলেই হয়,  মিড লেভেল এর মার্কেটারদের ২-৪ ঘন্টা সময় ব্যয় করলেই হয়। যারা নতুন তাদের ক্ষেত্রে একটু বেশি সময় দিতে হয়।  আমার মতে বিগিনারদের ৩-৪ ঘন্টা সময় দিলেই হবে। 

Daraz Affiliate Marketing করে কি পরিমাণ আয় করা সম্ভব?  

আমি আগেই বলেছি নিউ অবস্থায় আপনি কখনো এই ফিল্ডের মজা পাবেন নাহ,  আপনার স্কিল এবং সময় এর উপর নির্ভর করবে আপনি কি পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন। তবে আপনার ওয়েবসাইটে যদি মোটামুটি ভালো মানের ভিজিটর থাকে তাহলে মাসে ১৫-২০ হাজার পর্যন্ত টাকা ইনকাম করা সম্ভব । 

পরিশেষে বলতে চাই - 

আগে নিজের লক্ষ ঠিক করুন, Daraz Affiliate Marketing করতে চাইলে আগে এই বিষয়ে ভালো করে রির্সাস করুন,  এমনি Daraz Affiliate Marketing -এর একাউন্ট খুলে রাখলাম আর বুজি টাকা এমনি এমনি আসবে এমন চিন্তা থেকে বের হয়ে আসুন।  আগে জানুন তারপর আসুন এই ফিল্ডে। 

1 Comments

Previous Post Next Post