How To Make Fiverr Gig Image | ফাইভারের জন্য গিগ ইমেজ তৈরি করবেন যেভাবে

 


আপনারা হয়ত সবাই জানেন যে গিগ ইমেজ এর গুরুত্ব কতখানি একটি ভালো গিগ বানানো জন্য । তাই আজকে আমরা আলোচনা করব কিভাবে আপনি একটি ভাল মানের আকষনীয় গিগ ইমেজ বানাতে পারেন এবং আপনার সেল বাড়াতে পারেন । 

গিগ ইমেজ বলতে কি বুঝায় ?

গিগ ইমেজ বা থাম্বনিল হলো এমন একটি ইমেজ যেখানে আপনার সার্ভিস এর সারসংক্ষেপ তুলে ধরতে পারেন । আপনার গিগ ইমেজের উপর ৮০% নির্ভর করে আপনি কেমন কাজ পাবেন , বায়ার আপনাকে কাজ দিবে কি নাহ। অনেকেই এই গিগ ইমেজ এর উপর সময় দেয় নাহ, তারা বেশি গুরুত্ব দিতে চায় না, যার ফলে তারা কাজ ও পায় নাহ। তাই আপনাকে জানতে হবে How To Make Fiverr Gig Image ।

গিগ ইমেজ কি আমার সেল বাড়ায় দিতে পারবে?

হ্যা !  গিগ ইমেজই পারে আপনার সেলকে বাড়াতে , কারণ অনেক বায়ার আছে যারা শুধু গিগ ইমেজ দেখেই আপনাকে কাজ দিবে, একটি আকষনীয় গিগ ইমেজ আপনার সার্ভিস কে সম্পূন ভাবে বিচার করে । যদি আপনি নতুন হয়ে থাকেন তাহলে ভালো গিগ ইমেজ তৈরি করা আপনার জন্য অপরিহার্য। কারণ নতুন সেলারদের কাজ পাওয়া এমনি অনেক কঠিন কাজ, তার উপর যদি আপনার গিগ ইমেজ ভালো না হয় তাহলে আপনার কাজ পাওয়ার সম্ভবনা খুবই কম । তাই আমি বলব যারা নতুন সেলার তাদের গিগ ইমেজ এর উপর বেশি জোর দেয়া দরকার। 

How To Get Fiverr First Order | ফাইভারে আপনার প্রথম অর্ডার কিভাবে পেতে পারেন

গিগ ইমেজ-এর সাইজ কত?

গিগ ইমেজ এর সাইজ একটি গুরুত্বপূর্ণ জিনিস, আপনার গিগ ইমেজ এর সাইজ নিয়ে বেশি ভাবা উচিত , কারন আপনি একটি গিগ ইমেজ  বানালেন যেখানে আপনার গিগ ইমেজ এর অর্ধেক দেখা গেল আর বাকি অর্ধেক দেখা গেল না । তাহলে কি লাভ হলো ভালো গিগ ইমেজ বানায় ? তাই অবশ্যই আপনাকে সাইজ এর উপর জোর দিতে হবে যাতে সেটি যে কোনো ডিভাইসে ভাল দেখায় । আপনি আপনাকে বলব 680px BY 457px এই সাইজটি ব্যবহার করতে , এই সাইজটি আপনাকে যেকোনো ডিভাইস এর জন্য সমান ভাবে দেখাবে । 

কিভাবে খুব সহজে একটি ভালো মানের গিগ ইমেজ তৈরি করা যায়?

ভালো মানের গিগ ইমেজ আপনি খুব সহজে বানাতে পারেন তাও আবার ফ্রি । আপনি যদি ফটোশপ এর কাজ না জানেন তাহলে এই পয়েন্টটি আপনার জন্য হবে ম্যাজিক এর মত। এখন অনেক রকম টুলস এর সাহায্যে গিগ ইমেজ ডিজাইন করা যায় , অনেক প্রি-মেড ডিজাইন করে দেয়া থাকে , আপনি শুধু সেই ডিজাইনকে আপনার কন্টেন্ট দ্বারা পরিবর্তন করে নিবেন  বা আপনার নিজের মতো করে ডিজাইন করবেন । এতে আপনার সময় বেচে যাবে এবং আপনি পাবেন একটি প্রফেশনাল লুক গিগ ইমেজ । তেমনি একটি সাইটকে  রিকুমেন্ড করব ব্যবহার করার জন্য । সেটি হলো canva.com এই সাইটি আপনাকে এত সাহায্য করবে যে আপনি যদি ফটোশপ না জানেন তাহলে এটি আপনার জন্য । 

আমি কিভাবে গিগ ইমেজ জন্য ধারনা পেতে পারি?

গিগ ইমেজ বানাতে চাইলে প্রথমেই আপনাকে আইডিয়া নিতে হবে , আইডিয়া ছাড়া আপনি কখনো ভালো মানের গিগ ইমেজ ডিজাইন করতে পারবেন নাহ । আমি আপনাকে কিছু টিপস দিচ্ছি , এগুলো থেকে আপনি ভালো মানে আইডিয়া নিতে পারবেন গিগ ইমেজ এর জন্য ।

  • আপনার সার্ভিসটি নিয়ে Fiverr Search করুন , প্রথম ৫, ৭ এর জন এর গিগ ইমেজ গুলো দেখুন, ভালো করে চিন্তা করুন তারা কিভাবে কি চিন্তা করে এগুলো বানাইসে । আপনি সব সময় চেষ্টা করবেন তাদের থেকে এক ধাপ ভালো ডিজাইন করতে। কারণ তাদের থেকে ভালো কাজ না করলে আপনি কখনো তাদের হারাতে পারবেন নাহ। তাই তাদের গিগ ইমেজ থেকে আডিয়া নেন, Color Combination , Font Size, Font Family , Text Placement এগুলোর উপর বেশি জোর দেন ।
  • Google Search করুন , Google থেকে আইডিয়া নেন , ভালো করে দেখুন কোন ডিজাইন আপনার ভালো লাগে। আপনাকে একটা জিনিস মাথায় রাখতে হবে, শুধু আপনার ভালো লাগলে হবে না, বায়ারে জেনো ভালো লাগে সে হিসেবে আপনাকে চিন্তা করতে হবে , কারণ অনেক জিনিস আছে আপনার ভালো লাগে কিন্তু আরেক জনের ভালো নাও লাগতে পারে , তাই গিগ ইমেজ বানানো সময় আপনাকে বায়ার দিক থেকে বিবেচনা করে বানাতে হবে । এই বিষয় গুলো মাথায় রাখবেন । 

একটি ভাল মানের গিগ ইমেজ গিগ র‍্যাংক করতে সাহায্য করবে?

হ্যা অবশ্যই । একটি ভালো মানের গিগ ইমেজ আপনাকে সাহায্য করবে গিগ কে র‍্যাংক করাতে। এই বিষয়ে কোনো সন্দেহ নেই । আপনি যদি না জানেন কিভাবে গিগ র‍্যাংক করাতে হয় তাহলে এই ব্লগটি পড়তে পারেন , আশা করছি এটি আপনাকে অনেক সাহায্য করবে । 

Fiverr Gig Rank | ফাইভার গিগ র‍্যাংক করার কিছু উপায়

পরিশেষে বলতে চাই-

* একটি সার্ভিস এর জন্য অনেকগুলো গিগ বানান, বিভিন্ন আইডিয়া নিয়ে , তারপর যেটি ভালো লাগবে সেটি সিলেক্ট করুন , তখন আপনি নিজেই বুজতে পারবেন কোনটা ভালো হয়েছে ।

* গিগ ইমেজ বানানোর পর বন্ধুদের সাথে শেয়ার করুন , তাদের থেকে ধারণা নিন ভালো না খারাপ ।

* Color Combination, Font Size, Font Family, Text Placement এগুলোর উপর বেশি জোর দিন ।

* কপি করা থেকে বিরত থাকুন । 

* কপি রাইট ফ্রি আইকন এখান থেকে সংগ্রহ করুন flaticon.com

* কপি রাইট ফ্রি Picture এখান থেকে সংগ্রহ করুন freepik.com

হতাশ হবেন নাহ, চেষ্টা করতে থাকুন । সাফল্য একদিন আসবেই , আসতেই হবে । সৎ থাকুন, কাজকে ভালোবাসুন । 


Post a Comment

Previous Post Next Post